১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

আলিয়ার আলো

প্রকাশিতঃ জুলাই ১৫, ২০১৮, ৯:১০ অপরাহ্ণ


অভিনয় দিয়ে নিজেকে চিনিয়েছেন বলিউডের উঠতি তারকা আলিয়া ভাট। এবার তাঁর আরেকটি পরিচয় সামনে এল ভক্তদের। সামাজিক কর্মকাণ্ডেও যে তিনি সিদ্ধহস্ত, সেটি প্রমাণিত হলো আবার। কর্ণাটকের এক গ্রামের ৪০টি ঘরে অন্ধকার দূর করে জ্বালালেন আলো।

ভারতের কিছু প্রত্যন্ত অঞ্চলে এখনো বিদ্যুৎ যায়নি। তেমন একটি গ্রাম কর্ণাটকের মান্দাই জেলার কিকেরি। সেখানে ৪০টি পরিবারের জন্য সোলার ল্যাম্পের মাধ্যমে বিদ্যুতের ব্যবস্থা করেছেন এই অভিনেত্রী। আলিয়া সামাজিক কাজের জন্য একটি প্রকল্পের আয়োজন করেন বেশ কিছুদিন আগে। প্রকল্পটি হলো একটি মার্কেটের দোকানে পছন্দসই বিভিন্ন জিনিস কেনার ব্যবস্থা রাখা হয়। সেখান থেকে কিনলেই তাঁর লভ্যাংশ চলে যাবে সামাজিক কাজে। গত রোববার এই উদ্যোগ থেকে পাওয়া টাকা দিয়ে এই সোলার ল্যাম্পের ব্যবস্থা করা হয়। এ কাজে সহযোগিতা করেছে বেঙ্গালুরুর একটি সংস্থা ‘আরোহা’।

সামাজিক কাজে অংশগ্রহণ নিয়ে আলিয়া বলেন, ‘ভারতের অনেক পরিবারই বিদ্যুৎ ছাড়া বাস করছে। এই উদ্যোগের মাধ্যমে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানো একটি দারুণ কাজ, যা এলাকার লোকদের জীবনমানকে উন্নত করবে। আমরা আরও সামাজিক কাজ করার জন্য আরও কিছু সংগঠন ও সংস্থার সঙ্গে কাজ করার পরিকল্পনা করেছি। আশা করি, এটা দেখে আরও অনেকেই দাতব্যকাজে উৎসাহিত হবে। আর এভাবেই টেকসই উন্নয়ন সম্ভব।’

আলিয়া এবারই প্রথম সামাজিক কাজে অংশগ্রহণ করেননি। এর আগে আমির খানের পানি ফাউন্ডেশনের উদ্যোগে নেওয়া কিছু কাজেও আলিয়াকে দেখা গেছে। এই মুহূর্তে অভিনয়েও বেশ ব্যস্ত তিনি। মাত্রই শেষ করেছেন কলঙ্ক ছবির কাজ। হাতে আছে দুই রণবীরের সঙ্গে দুটি ছবি।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT