১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

আর মাত্র ৮১ রান এর অপেক্ষা মুশফিকের

প্রকাশিতঃ নভেম্বর ২১, ২০১৮, ৯:১৫ অপরাহ্ণ


ডেস্ক নিউজঃ জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন মুশফিকুর রহিম। অপরাজিত ২১৯ রানের ইনিংস খেলে হয়ে গেছেন বাংলাদেশের হয়ে টেস্ট সর্বোচ্চ ব্যক্তিগত রানের মালিক। এবার তার টার্গেট টেস্টে ট্রিপল সেঞ্চুরি হাঁকানো। মুশফিকের জন্য সেটা মোটেও অসম্ভব কিছু নয়। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে তিনি আরও দুটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে।

ব্যাট হাতে আর ৩১ রান করলেই বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে টেস্ট ফরম্যাটে ৪ হাজার রান পূর্ণ করবেন মুশফিক। এছাড়া ৮১ রান করলে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রহকারী হয়ে যাবেন তিনি। ৪০৪৯ রান নিয়ে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের তালিকায় সবার উপরে আছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। তবে ৪ হাজার রানের মাইলফলকে পৌঁছতে তামিমের চেয়ে একটু বেশিই সময় লেগে গেল মি. ডিপেন্ডেবেলের।

বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত তামিম ৫৬ ও মুশফিক ৬৪টি ম্যাচ খেলেছেন। ৫৩ ম্যাচ খেলে ৩৬৯২ রানের মালিক সাকিব আল হাসান আছেন ৩ নম্বরে। চার ও পাঁচ নম্বরে এই প্রজন্মের কেউ নেই। ৫০ ম্যাচে ৩০২৬ রান নিয়ে চার নম্বরে আছেন সাবেক অধিনায়ক এবং বর্তমান নির্বাচক হাবিবুল বাশার সুমন। পাঁচ নম্বরে থাকা মোহাম্মদ আশরাফুলের রান ৬১ ম্যাচে ২৭৩৭। এই পাঁচজনের মধ্যে ব্যাটিং গড়ে সবচেয়ে এগিয়ে সাকিব। তার গড় ৩৯.৬৯।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT