২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

‘আমরা সুন্দর ও আইকনিক কিছু তৈরি করেছি’

প্রকাশিতঃ জুলাই ২১, ২০১৮, ২:৫৮ অপরাহ্ণ


সর্বসাম্প্রতিক সময়ে বিনোদনপ্রেমী ও নেট-বাসিন্দাদের মাঝে অন্যতম আলোচনার বিষয় ‘স্যাকরেড গেমস’ ও এর নানামুখী কন্টেন্ট। নেটফ্লিক্সের এই ওয়েব সিরিজটি একাধারে আলোচিত, সামালোচিত ও বিতর্কিত। যৌনদৃশ্যের যথেচ্ছ ব্যবহার, যাচ্ছেতাই ফ্রন্টাল-ন্যুডিটি আর অপ্রয়োজনীয় ও মাত্রাতিরিক্ত ভালোলেন্সের জন্য এটি যেমন সমালোচিত, তেমনি স্ক্রিন-প্লে, স্টোরি-টেলিং, নির্মাণ ও ডায়লগের জন্য এটি প্রশংসা পাচ্ছে।

ওয়েব সিরিজটি সাথে সম্পৃক্ত অনেকেই এটি নিয়ে ইতিমধ্যে তাঁদের মন্তব্য ও বক্তব্য দিয়েছেন নানা মাধ্যমে। এবার কথা বললেন কুবরা সাইত। এই মডেল টার্নড অভিনেত্রী ওয়েব সিরিজটিতে নওয়াজউদ্দিন সিদ্দিকীর সাথে ভালোবাসার দৃশ্যে অভিনয় করেন। সেই সাথে নওয়াজের সাথে একটি গা শিউরানো যৌনদৃশ্যেও দেখা গেছে তাঁকে।

নেটফ্লিক্সের প্রথম ওয়েব সিরিজে একজন ট্রান্সজেন্ডারের ভূমিকায় অভিনয় করেন কুবরা। ভারতীয় সাময়িকী আউটলুকের সাথে কথা প্রসঙ্গে তিনি বলেন, এটি সুন্দর, আইকনিক। এটি ভারতীয় সিনেমাকে একটি অন্য উচ্চতায় নিয়ে যাবে।

তিনি বলেন, আমি জানতাম, আমরা ভালো ও সুন্দর কিছু তৈরি করতে যাচ্ছি। এটা আইকনিক। সত্যিই স্পেশাল। আমি এটিকে ভালোবেসে ফেলেছি।

ওয়েব সিরিজে এমন স্টেরিওটাইপ ও অপ্রত্যাশিত চরিত্রের জন্য প্রস্তুতি কেমন ছিল- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রয়োজন অনুযায়ী প্রস্তুতি ছিল। চরিত্রটি ছিল পরিচ্ছন্ন, সত্য ও খাঁটি।

আর একটি প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রশ্ন করাকে আমি পরিবর্তনের প্রথম ধাপ বলে মনে করি। তৃতীয় লিঙ্গ নিয়ে আমাদের সমাজের তোলা প্রশ্নটি প্রাসঙ্গিক। কেননা এই লিঙ্গে যাঁরা আছে তাঁদের সমাজের মূল স্রোতে মিশে যাওয়ার অধিকার এবং প্রয়োজন- দুটোই আছে। আমি খুবই খুশি হতাম যদি সত্যিই তৃতীয় লিঙ্গের কেউ এই চরিত্রটি পর্দায় রূপায়ন করতেন।

নওয়াজউদ্দীনের সাথে কাজ করার অভিজ্ঞতা প্রসঙ্গে কুবরা বলেন, দারুণ লাজুক মানুষ। আমি ‘বিব্রতকর’ কিছু শট নেওয়ার সময় তাঁকে স্বাভাবিক করে নিয়েছি। প্রথমে সম্পর্কের বরফ গলিয়েছি, এর পর অনেক কথা বলেছি। আমাদের প্রথম দৃশ্যটিই ছিল যৌনদৃশ্য। ওই দৃশ্যটি ধারণের পর আমরা খুব হেসেছি। তিনি সত্যিই অসাধারণ এক মানুষ। তাঁর চরিত্রটিও আমার খুব পছন্দ।

ভারতের মতো দেশে নেটফ্লিক্স এর ওয়েব প্ল্যাটফর্ম বা ডিজিটাল ডোমেইন কতটা প্রাসঙ্গিক- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ধরনের প্ল্যাটফর্ম স্বাধীন সৃষ্টিশীলতার জন্য খুবই জরুরি। তবে, অন্যান্য ক্ষেত্রের মতো এতেও অনেক দায় আছে। এটাকে মনে রেখেই কাজ করতে হবে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT