১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

আমরা উন্নয়ন চাই, বিদ্যুৎ চাই, সাথে সাথে দুর্নীতিমুক্ত-ও চাই : সৈয়দ আবুল মকসুদ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৩, ২০১৮, ৬:৫৮ অপরাহ্ণ


প্লাবন শুভ (দিনাজপুর প্রতিনিধি) – দিনাজপুরের ফুলবাড়ী পার্শবর্তী বড়পুকুরিয়া কয়লাখনির কয়লা চুরির ঘটনা তদন্তে নেমেছেন কনজুমারস অ্যাসেসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর “বিদ্যুৎ ও জ্বালানি সংক্রান্ত অভিযোগ অনুসন্ধান ও গবেষণা কমিশন”। গতকাল সোমবার ও গত রবিবার (২ সেপ্টেম্বর) দুইদিন ধরে কার্যক্রম পরিচালনা করছেন তদন্ত কমিশন।
বিশিষ্ট লেখক ও গবেষক সৈদয় আবুল মকসুদের নেতৃত্বে ছয় সদস্যের তদন্ত কমিশনের অন্যান্যরা হলেন, কনজুমারস অ্যাসেসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) -এর সভাপতি অধ্যাপক এম. শামসুল আলম, খনি বিশেষজ্ঞ অধ্যাপক বদরুল ইমাম, অর্থনীতিবিদ অধ্যাপক এমএম আকাশ, অধ্যাপক সুশান্ত কুমার দাস ও স্বপতি মোবাশ্বের হোসেন।
তদন্ত কমিশনের প্রধান সৈদয় আবুল মকসুদ ফুলবাড়ী প্রেসক্লাবের সাংবাদিকদের বলেন, কয়লাখনির কয়লা চুরির বিষয়ে সত্য উদ্ঘাটন করা আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। সেই নৈতিক দায়িত্বরোধের জায়গা থেকেই দেশ বরেণ্য খনিজ ও জ্বালানী বিশেষজ্ঞ ব্যক্তিবর্গের সম্বনয়ে গঠিত কমিশন তদন্ত শুরু করেছে। তদন্তের প্রথম পর্যায়ে কয়লাখনি ও কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারিদের সাথে কথা বলা বলে বিভিন্ন তথ্য ও উপাত্ত সংগ্রহ করা হয়েছে। কথা বলা হচ্ছে কয়লা ক্রেতা, বিভিন্ন পেশা ও শ্রেণির মানুষসহ ফুলবাড়ী প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে। গণমাধ্যমকর্মীদের সংবাদ ও প্রতিবেদন তদন্ত কাজে সহায়তা করবে। তদন্ত প্রতিবেদন সরকারের কাছে জমাদানসহ দেশবাসীকে সত্য ঘটনা জানানোর জন্য প্রকাশ করা হবে। যাতে করে ভবিষ্যতে কয়লাখনিসহ দেশের জাতীয় সম্পদগুলোতে এ ধরণের চুরির ঘটনা ঘটতে না পারে। তিনি বলেন, আমরা উন্নয়ন চাই, বিদ্যুৎ চাই, সাথে সাথে দুর্নীতিমুক্ত-ও চাই।
এসময় ফুলবাড়ি প্রেসক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি দৈনিক ইত্তেফাক সংবাদদাতা প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু, ফুলবাড়ী থানা প্রেসক্লারের সভাপতি দৈনিক জনতা প্রতিনিধি আফজাল হোসেন, ফুলবাড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি দৈনিক খোলা কাগজ প্রতিনিধি প্রভাষক আজিজুল হক সরকার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দৈনিক সংবাদ প্রতিনিধি আশরাফ পারভেজ, সাবেক সাধারণ সম্পাদক দৈনিক আমাদের সময় প্রতিনিধি ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, দৈনিক বাংলাদেশের খবর প্রতিনিধি প্রভাষক রীতা গুপ্তা, দৈনিক ভোরের দর্পণ প্রতিনিধি রাকিব হাসান জনি, দৈনিক দেশ মা’র নিজস্ব প্রতিবেদক মাহামুদুল হাসান রুবেল, দৈনিক আজকালের খবর প্রতিনিধি প্লাবন শুভ, দৈনিক ভোরের ডাক প্রতিনিধি খোরশেদ আলম, দৈনিক সকালের সময় প্রতিনিধি আনন্দ গুপ্ত, দৈনিক আজকের প্রতিভা প্রতিনিধি আনোয়ার সাদত, দৈনিক আমার সময় প্রতিনিধি শহিদুল ইসলাম প্রমূখ।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT