২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

আজ থেকে সরকারের পতনের দিন শুরু: ফখরুল

প্রকাশিতঃ জানুয়ারি ২, ২০১৮, ৭:৫৯ অপরাহ্ণ


সরকার পতনের দিন শুরু হয়ে গেছে বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপিসহ দলের অঙ্গ সংগঠনগুলো আজ থেকে সামনে এগিয়ে যাবে- এমন ঘোষণা দিয়ে ফখরুল বলেন, ‘কেউ আর পিছিয়ে পড়বে না। আজ থেকে এ সরকারের পতনের দিন শুরু হলো।’

ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকে মঙ্গলবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সমাবেশ শুরুর আগে মিলনায়তনের বাইরে অস্থায়ী মঞ্চে মির্জা ফখরুল এ কথা বলেন।

ছাত্রদলের আজকের সমাবেশে প্রধান অতিথি করা হয় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। তবে সুপ্রিম কোর্টে রাষ্ট্রপতির অনুষ্ঠান থাকায় বিকালের আগে ইনস্টিটিউশন মিলনায়তনে ঢুকতে পারেনি কেউ।

ইনস্টিটিউশনে ছাত্রদলকে সমাবেশের অনুমতি দেয়া হয়েছিল আগেই। কিন্তু আজ সুপ্রিম কোর্ট দিবসে রাষ্ট্রপতি আবদুল হামিদ সর্বোচ্চ আদালতে উপস্থিত থাকায় এ সময় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সমাবেশ করতে দিতে এসএসএফ আপত্তি জানিয়েছিল বলে দুপুরে সংবাদ সম্মেলনে জানান মির্জা ফখরুল।

সকাল থেকেই সমাবেশ স্থল ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন ছিল তালাবদ্ধ। তবে ছাত্রদলের নেতা-কর্মীরা মিলনায়তন চত্বরে অবস্থান নিয়ে নানা স্লোগান দিতে থাকেন। এ সময় সেখানে স্থাপন করা হয় অস্থায়ী মঞ্চ। আর সেখানে বক্তব্য রাখেন মির্জা ফখরুল। সিদ্ধান্ত হয়, খালেদা জিয়া সেখানেই বক্তব্য রাখবেন।

বিএনপি মহাসচিব ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন কর্তৃপক্ষের কাছে প্রশ্ন রাখেন, ‘কার ইঙ্গিতে ছাত্রদলের আজকের সমাবেশ পণ্ড করতে চেয়েছিলেন? এই সমাবেশ কার ইঙ্গিতে বানচালের চেষ্টা করা হয়েছে?’।

আওয়ামী লীগকে উদ্দেশ করে বিএনপি মহাসচিব বলেন, ‘এই দল হলো সেই দল, যারা অন্য রাজনৈতিক দলগুলোকে নিষিদ্ধ করেছে।’

এর আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেন, ‘২০১৮ হবে গণতন্ত্র ফিরিয়ে আনার বছর। ছাত্রদলের সব নেতাকর্মীকে শপথ নিতে হবে এই বলে— এই বছর হচ্ছে কঠিন বছর। গণতন্ত্র উদ্ধারের বছর।’

পরে রাষ্ট্রপতি সুপ্রিম কোর্ট চত্বর ছেড়ে বঙ্গভবনে ফিরে গেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউনের ফটকের তালা খুলে দেয় কর্তৃপক্ষ আর সেখানে সমাবেশ শুরু হয়। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষ নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT