১৬ই অক্টোবর, ২০১৮ ইং | ১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

আজ চট্টগ্রাম যাচ্ছে আওয়ামী লীগের নির্বাচনী বহর

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২২, ২০১৮, ১১:৪৬ পূর্বাহ্ণ


ডেস্ক নিউজ: উত্তরবঙ্গে নির্বাচনী ট্রেনের পর এবার সড়ক পথে চট্টগ্রাম যাচ্ছে আওয়ামী লীগের নির্বাচনী বহর। বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতাসহ দলটির প্রায় পাঁচশ নেতা-কর্মীর এ বহর আজ শনিবার রাতে চট্টগ্রাম পৌঁছাবে। সেখানে রাত্রিযাপন শেষে নির্বাচনী বহরটি পরদিন রোববার কক্সবাজারের উদ্দেশে যাত্রা করবে। নির্বাচনী এই বহরের নেতৃত্ব দেবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এদিকে কেন্দ্রের শীর্ষ নেতাদের চট্টগ্রামে স্বাগত জানাতে প্রস্তুত নগর আওয়ামী লীগ। চট্টগ্রাম মহানগরীতে কোনো কর্মসূচি না থাকলেও আওয়ামী লীগের এই নির্বাচনী বহরের থাকা-খাওয়া থেকে শুরু করে সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে নগর আওয়ামী লীগের পক্ষ থেকে। এ নিয়ে গত বৃহস্পতিবার নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আজম নাছির উদ্দীন এবং নগর আওয়ামী লীগের ও কোষাধ্যক্ষ সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বৈঠক করেছেন।

কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি পথে প্রতিটি জেলা থেকে আওয়ামী লীগের শীর্ষ নেতারা এই বহরে যুক্ত হবেন। সব মিলে এই বহরের সংখ্যা অনেক লম্বা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের কয়েকজন শীর্ষ নেতা।

আওয়ামী লীগ নেতারা জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকাণ্ডকে আরও গতিশীল করতে এ উদ্যোগ নেয়া হয়েছে। নির্বাচনী বহরটি শনিবার সকালে ঢাকা থেকে সড়ক পথে চট্টগ্রামে যাবে। পথে কুমিল্লা ও ফেনীতে পথসভা করবে। একইদিন বিকেলে চট্টগ্রামের সীতাকুণ্ড স্কুল মাঠে পথসভা শেষে নগরের সার্কিট হাউজে এবং ওয়েল পার্কসহ নগরীর বিভিন্ন হোটেলে বহরে থাকা নেতৃবৃন্দ রাত্রিযাপন করবেন। পরদিন ২৩ সেপ্টেম্বর সকালে চট্টগ্রামের কর্ণফুলী ও লোহাগাড়ায় পৃথক পথসভা শেষে কক্সবাজারের উদ্দেশে রওয়ানা দেবেন দলের শীর্ষ নেতারা। কক্সবাজার জেলায়ও পৃথক দুটি (চকরিয়া ও রামু) পথসভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

দলীয় সূত্র জানায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকাণ্ডকে আরও গতিশীল করতে এ উদ্যোগ নেয়া হয়েছে। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে বহরে থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা সড়কপথে চট্টগ্রামে আসবেন। শনিবার দুপুরে ফেনীতে যাত্রাবিরতি ও দুপুরের খাবার শেষে বিকেল ৪টার দিকে সীতাকুণ্ড হাইস্কুল মাঠে পথসভায় অংশ নেবেন নেতৃবৃন্দ। সেই পথসভা সফল করতে উত্তর জেলা আওয়ামী লীগের উদ্যোগে সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে।

এদিকে রোববার সকাল ১০টায় কর্ণফুলী ও আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ক্রসিং এলাকার এসআর স্কয়ার সংলগ্ন মাঠে সমাবেশের আয়োজন করা হচ্ছে। পরে বেলা ১২টার দিকে লোহাগাড়ার চুনতি হাইস্কুল মাঠে সুধী সমাবেশে যোগ দেবেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT