১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

আগামী নির্বাচনে অংশ নিয়ে নিজেদের জনপ্রিয়তা যাচাই করুন

প্রকাশিতঃ জুলাই ১১, ২০১৮, ৭:৪৩ অপরাহ্ণ


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে নিজেদের জনপ্রিয়তা যাচাই করতে বিএনপির নেতাদের প্রতি আহবান জানিয়েছেন।

তিনি আজ দুপুরে রাজধানীর গুলশানের একটি হোটেলে আওয়ামী লীগের গবেষনা প্রতিষ্ঠান সিআরআইয়ের উদ্যোগে আয়োজিত নারী নেতৃত্ব নিয়ে আয়োজিত কর্মশালায় বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এক বক্তব্যের জবাবে এ আহবান জানান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘ সরকার জনবিচ্ছিন্ন নাকি জনসমর্থনপুষ্ট তার প্রমান সম্প্রতি অনুষ্ঠিত খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে হয়েছে। তবে আরো যদি প্রমান চান তাহলে আগামী জাতীয় নির্বাচনে আসুন, তখন আবারো জনপ্রিয়তা যাচাই হবে।’

তিনি বলেন, ‘জনগণ আওয়ামী লীগকে ভোট না দিলে আমরা ক্ষমতায় আসতে পারব না। কাজেই আগামী জাতীয় নির্বাচনে অংশ নিয়ে আপনারা নিজেদের জনপ্রিয়তা যাচাই করতে পারেন। আপনাদের গাজীপুরে শিক্ষা হয় নি, খুলনায় শিক্ষা হয়নি, আর কত শিক্ষা চান।’

সেতুমন্ত্রী কাদের বলেন, বিএনপি একদিনের জন্য ক্ষমতায় আসলে দেশ সন্ত্রাসের লীলাভূমিতে পরিণত হবে। একদিনেই বাংলাদেশে রক্তের নদী বয়ে যাবে। একদিনেই বাংলাদেশ সন্ত্রাসের লীলাভূমি হয়ে যাবে, একদিনেই বাংলাদেশের পুরনো হাওয়া ভবন পুরনো খাওয়া ভবনে রূপান্তরিত হবে।

তিনি বলেন, ‘ আমরা একদিনের জন্য বিএনপির হাতে ক্ষমতা ছেড়ে দিলাম তাহলে কি হবে বলুন? দেশ রসাতলে যাবে। দুর্নীতে বারবার বিশ্বচ্যাম্পিয়ান হবে।’

বেগম খালেদা জিয়াকে ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না, দলীয় নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়াকে ছাড়া বিএনপি নির্বাচনে যাবে কি যাবে না, আগামী অক্টোবরেই তা প্রমাণ হবে।

তিনি বলেন, বিএনপি’র কথার সঙ্গে কাজের কোন মিল নেই। অক্টোবরে আগামী জাতীয় নির্বাচনের তফশিল ঘোষণা করা হবে। তখন দেখা যাবে তাদের এ ধরনের কথার মানে কি। তাকে ছাড়া বিএনপি নির্বাচনে যাবে কি যাবে না। আর খালেদা জিয়া কখন জেল থেকে ছাড়া পাবেন সেটা আদালত বলতে পারবে।

সেতুমন্ত্রী কাদের বলেন, খালেদা জিয়াকে কারাদন্ড দিয়েছেন আদালত, মুক্তিও দিতে পারেন আদালত। তাদের কথায় মনে হয়, আওয়ামী লীগই যেন তাকে আটকে রেখেছে, শেখ হাসিনাই যেন তাকে আটকে রেখেছে। আসলে এটা কিন্তু বাস্তব নয়।

তিনি বলেন, বিএনপিকে আইনী লড়াইয়ের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তার মুক্তির বিষয়ে আইনী লড়াইয়ের কোন বিকল্প নেই। বিএনপি এ বিষয়ে অন্য কিছু চিন্তা করলে খালেদা জিয়ার কারাবাস শুধু দীর্ঘই হবে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT