২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

আইফোন টেনের চেয়ে দামি ফোন আনল অপো

প্রকাশিতঃ জুন ২০, ২০১৮, ৮:১৭ অপরাহ্ণ


চীনের স্মার্টফোন নির্মাতা অপো তাদের সবচেয়ে দামি ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মুক্ত করেছে। অপো ফাইন্ড এক্স নামের স্মার্টফোনটি অ্যাপলের ফ্ল্যাগশিপ আইফোন টেনের চেয়েও দামি। সম্প্রতি প্যারিসের একটি অনুষ্ঠানে নতুন স্মার্টফোনটি উন্মুক্ত করে প্রতিষ্ঠানটি। ফাইন্ড এক্স স্মার্টফোনটির ল্যাম্বরগিনি লিমিটেড এডিশন নামের একটি সংস্করণেরও ঘোষণা দিয়েছে অপো।

অপো ফাইন্ড এক্স স্মার্টফোনটির পেছনের প্যানেল কাচের আর ল্যাম্বরগিনি লিমিটেড এডিশনের ক্ষেত্রে পেছনের প্যানেলে ক্ল্যাসিক কার্বন টেক্সচার ও থ্রিডি ল্যাম্বরগিনি গাড়ির লোগো ব্যবহার করা হয়েছে।

ল্যাম্বরগিনি লিমিটেড এডিশনটি ৫১২ জিবি মডেলে পাওয়া যাবে। এর দাম ১ হাজার ৬৯৯ ইউরো। এদিকে ২৫৬ জিবি মডেলের আইফোন এক্সের দাম ১ হাজার ১৪৯ মার্কিন ডলার। অর্থাৎ অপোর নতুন স্মার্টফোন আইফোনের চেয়ে দামি।

অন্যান্য ফিচারের সঙ্গে তুলনা করলে ল্যাম্বরগিনি সংস্করণের চেয়ে অপো ফাইন্ড এক্সের মূল সংস্করণটির পার্থক্য কম। স্মার্টফোনটি প্রায় বেজেলহীন এবং স্ক্রিন থেকে বডির রেশিও ৯৩ দশমিক ৮ শতাংশ। স্মার্টফোনটিতে ৬ দশমিক ৪ ইঞ্চি মাপের ওএলইডি এইচডি প্লাস ডিসপ্লে ও গরিলা গ্লাস প্রযুক্তি। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর ব্যবহৃত হয়েছে। অ্যান্ড্রয়েড ওরিও (৮.১) ভিত্তিক নিজস্ব কালার ওএস রয়েছে ফোনটিতে। ফোনটিতে ৮ জিবি র‍্যাম এবং ৫১২ ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণ থাকবে। এর ব্যাটারি হবে ৩ হাজার ৭৩০ মিলিঅ্যাম্পিয়ারের। এতে সুপার ভুক চার্জিং প্রযুক্তি রয়েছে, যা মাত্র ৩৫ মিনিটে স্মার্টফোন পুরোপুরি চার্জ হবে। মাত্র ৫ মিনিট চার্জ দিলেই দুই ঘণ্টা পর্যন্ত টকটাইম থাকবে।

এর মূল ফিচার হিসেবে বলা হচ্ছে স্লাইডার ক্যামেরা পদ্ধতি। এতে ক্যামেরা হিসেবে সামনে ও পেছনের ক্যামেরার পপ-আপ মডিউল ব্যবহার করা হয়েছে। এতে থ্রিডি ফেসিয়াল রিকগনিশন পদ্ধতি রয়েছে। স্মার্টফোনটির পেছনে ডুয়াল ক্যামেরা হিসেবে ১৬ মেগাপিক্সেল ও ২০ মেগাপিক্সেল সেন্সর রয়েছে আর সামনে রয়েছে ২৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

নেইমার ব্র্যান্ড ফ্রেন্ড
সম্প্রতি ব্রাজিলের ফুটবলার নেইমারকে ব্র্যান্ড ফ্রেন্ড হিসেবে ঘোষণা দিয়েছে অপো। অপো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, ‘দক্ষিণ এশিয়ার নতুন ব্র্যান্ড ফ্রেন্ড হিসেবে নেইমারকে পেয়ে আমরা গর্বিত। অনেক দর্শক ব্রাজিলের ভক্ত। নেইমার অপোর ব্র্যান্ড ফ্রেন্ড হওয়ায় বিশ্বকাপ পর্বে এ খবর ব্রাজিল সমর্থকদের আরও উৎসাহ দেবে।

অপো কর্তৃপক্ষ জানিয়েছে, বাংলাদেশি গ্রাহকদের জন্য অপো সেলফিতে নিয়ে এসেছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ২.০। এটি গ্লোবাল ডেটাবেস থেকে মুখের আকার ও গঠন চিহ্নিত করতে পারে এবং এটির প্রায় ২৯৬ ফেসিয়াল টাচ পয়েন্ট রয়েছে। এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তার এ প্রযুক্তির ফলে উন্নত সেলফি তোলা সম্ভব হবে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT