১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং | ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, শীতকাল

আইপিএলের নিলামে হাজার ক্রিকেটার; বাংলাদেশের ১০

প্রকাশিতঃ ডিসেম্বর ৬, ২০১৮, ৭:৩৯ অপরাহ্ণ


ডেক্স নিউজ: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসরের নিলাম বসবে ১৮ ডিসেম্বর। তার আগে  বিসিসিআই নিলামের জন্য নাম নথিভূক্ত করা ক্রিকেটারদের তালিকা জানিয়ে দিয়েছে। জানা গেছে, এবার এক হাজারেরও বেশি ক্রিকেটার আইপিএল নিলামে অংশ নেওয়ার জন্য আবেদন জানিয়েছেন। যার মধ্যে ১০ জন বাংলাদেশি ক্রিকেটার। ৮টি ফ্র্যাঞ্চাইজি কিনতে পারবে মাত্র ৭০জন ক্রিকেটার।

উল্লেখযোগ্য বিষয় হল, এবার কোনও ভারতীয় ক্রিকেটার ২ কোটি রুপির সর্বোচ্চ বেস প্রাইসে নিজেদের নাম নথিভূক্ত করাননি। ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি বেইজ প্রাইসে বিড করেছেন পেসার জয়দেব উনাদকাটের, যািনি গতবার ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি দামে বিক্রি হয়েছিলেন। এবারও বড় অঙ্কের দর পাওয়ার প্রত্যাশায় রয়েছেন তিনি।

বিদেশীদের মধ্যে ২ কোটির বেস প্রাইসে চমক বলতে ইংল্যান্ডের তরুণ পেসার স্যাম কুরান। গতবার মুম্বাই ইন্ডিয়ান্সের কোচিং টিমে থাকা লসিথ মালিঙ্গা ২ কোটির বেস প্রাইসেই নিজের ভাগ্য যাচাই করতে চান এবার। এছাড়া কোরি অ্যান্ডারসন, ব্রেন্ডন ম্যকালাম, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, কলিন ইনগ্রাম, ডার্সি শর্ট, ক্রিস ওকস, শন মার্শরা ২ কোটির সর্বোচ্চ বেস প্রাইসের তালিকায় রয়েছেন।

১০০৩ জন ক্রিকেটারের মধ্যে ভারতীয় ক্রিকেটারই বেশি। বিদেশি ক্রিকেটার ২৩২ জন। ২০০ জনের আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে। ৮০০ জনের এখনও আন্তর্জাতিক অভিষেক হয়নি; যাদের ৭৪৬ জন ভারতীয়। তিনজন সহযোগী দেশের ক্রিকেটার রয়েছেন তালিকায়।

বিদেশিদের মধ্যে সর্বাধিক ৫৯ জন ক্রিকেটার রয়েছেন দক্ষিণ আফ্রিকার। অস্ট্রেলিয়ার ৩৫, ওয়েস্ট ইন্ডিজের ৩৩, শ্রীলঙ্কার ২৮, আফগানিস্তানের ২৭, নিউজিল্যান্ডের ১৭, ইংল্যান্ডের ১৪ এবং বাংলাদেশের ১০ জন। এছাড়া জিম্বাবুয়ের ৫ জন এবং আয়ারল্যান্ড, হংকং, আমেরিকা ও নেদারল্যান্ডসের ১জন করে ক্রিকেটার আইপিএল নিলামের জন্য নাম নথিভুক্ত করেছেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT