১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

আইনের উপর স্বতন্ত্র বিশ্ববিদ্যালয় চান প্রধান বিচারপতি

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১, ২০১৮, ২:৪৮ অপরাহ্ণ


প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, আইন বিচার বিভাগের উন্নয়নে একটি স্বতন্ত্র আইন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা এখন সময়ের দাবি।
শনিবার প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক’কে ঢাকা আহছানিয়া মিশনের পক্ষ থেকে ‘খানবাহাদুর আহছানউল্লা স্বর্ণপদক-২০১৭’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
প্রধান বিচারপতি বলেন, ‘আমি দেশের জ্ঞানতাপস ও ধনাঢ্য আইনজ্ঞদের কাছে নিবেদন করব তারা যেন আমাদের প্রতিবেশী দেশের আদলে অন্তত একটি স্বয়ং সম্পূর্ণ আইন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেন। যা আইন শিক্ষার গুণগত মান ও গবেষণার বিস্তৃতিকে আরো সমৃদ্ধ করবে। যারা এমনটা করবেন ভবিষ্যৎ প্রজন্ম যারা আইনকে পেশা হিশেবে গ্রহণ করবে তাদের কাছে তারা প্রাতঃস্মরণীয় হয়ে থাকবেন।’
রফিক-উল হক সম্পর্কে প্রধান বিচারপতি বলেন, ‘বিচার বিভাগের ভাবমূর্তিরক্ষা, বিচার বিভাগ পৃথকীকরণ ও আইনের শাসন প্রতিষ্ঠায় রফিক-উল হকের ভূমিকা অপরিসীম। তার দেয়া মতামত বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার রায়ে প্রতিফলিত হয়েছে। আর জাতির ক্রান্তিলগ্নে তিনি অনুঘটকের ভূমিকা পালন করেছেন। আইনজীবী হিসেবে তিনি সততা, নিষ্ঠা ও নিরপেক্ষতার পরিচয় দিয়েছেন। আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT