১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

আইএফআইসি ব্যাংক সাহিত্য পুরস্কার পেলেন খসরু-শাকুর

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২২, ২০১৮, ৬:৫৪ অপরাহ্ণ


ডেস্ক নিউজ:‘সুন্দরবনের বাঘের পিছু পিছু’ বইটির জন্য খসরু চৌধুরী এবং ‘ফেরাউনের গ্রাম’ বইটির জন্য শাকুর মজিদ আইএফআইসি ব্যাংক সাহিত্য পুরস্কার ২০১৬ পেয়েছেন।

এ ছাড়া প্রথমবারের মত চালু করা ‘সাহিত্যরত্ন সম্মাননা ২০১৮’ পেলেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।

শনিবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর পুরানা পল্টনে আইএফআইসি টাওয়ারে আনুষ্ঠানিকভাবে এ সম্মাননা দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। এ ছাড়া আইএফআইসি ব্যাংকের চেয়ারম্যান সালমান এফ রহমান, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ এ সারওয়ারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলা সাহিত্যে অনন্য অবদানের জন্য কথাসাহিত্যিক হাসান আজিজুল হককে ১০ লাখ টাকা ও সাহিত্যরত্ন সম্মাননা স্মারক প্রদান করা হয়।

২০১৬ সালের সেরা সৃজনশীল সাহিত্য রচয়িতা হিসেবে খসরু চৌধুরী ও শাকুর মজিদকে ক্রেস্ট, সার্টিফিকেট এবং পাঁচ লাখ টাকা করে আর্থিক পুরস্কার তুলে দেয়া হয়।

দেশের সমৃদ্ধি ও অর্থনৈতিক মুক্তি বিনির্মাণের লক্ষ্যে দেশের প্রথম সরকারি-বেসরকারি যৌথ উদ্যোগ ব্যাংক হিসেবে আইএফআইসি ব্যাংক-এর জন্ম। তাই এই ব্যাংক অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনকে প্রাধান্যের পাশাপাশি টেকসই সামাজিক উন্নয়নের লক্ষ্যে সাহিত্য ও সংস্কৃতির চর্চা এবং বিকাশকে অনুপ্রাণিত করে।

বাংলা ভাষা ও সাহিত্যের সমসাময়িক লেখকদের সৃজন প্রতিভাকে স্বীকৃতি দেয়ার মাধ্যমে সৃজনশীল সাহিত্যকে উৎসাহিত করতে সাহিত্যের ছয়টি শাখা থেকে বাংলা ভাষায় প্রকাশিত প্রথম সংস্করণের সেরা দু’টি বইয়ের জন্য ২০১১ সাল থেকে এ সাহিত্য পুরস্কার দিয়ে আসছে আইএফআইসি ব্যাংক। অর্থমূল্যে এটিই বাংলাদেশের সবচেয়ে বড় সাহিত্য পুরস্কার।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT