২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

অ্যাপলের আর্থিক মূল্য এক লাখ কোটি ডলার!

প্রকাশিতঃ আগস্ট ৩, ২০১৮, ১১:০১ পূর্বাহ্ণ


প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপলের আর্থিক মূল্য দাঁড়িয়েছে এক ট্রিলিয়ন (এক লাখ কোটি) ডলার। আজ বৃহস্পতিবার পাবলিক কোম্পানি হিসেবে প্রতিষ্ঠানটির এই মূল্য দাঁড়ায়। বিশ্বে এই প্রথম কোনো পাবলিক কোম্পানির আর্থিক মূল্য এক ট্রিলিয়ন ডলারে পৌঁছাল।

বিবিসি জানিয়েছে, বৃহস্পতিবার বিকেলে নিউইয়র্কে আইফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান অ্যাপলের প্রতিটি শেয়ারের মূল্য ২০৭ ডলারের ওপরে উঠলে এর বাজার মূলধন এই মাইলফলক স্পর্শ করে।

জুন পর্যন্ত গত তিন মাসে প্রত্যাশিত মূল্যের চেয়ে গত মঙ্গলবার থেকে কোম্পানিটির স্টক মূল্য প্রায় ৯ শতাংশ বেড়েছে। ১৯৮০ সালে কোম্পানিটি তালিকাভুক্ত হওয়ার পর প্রথমবারের মতো অ্যাপলের স্টক মূল্য বেড়েছে ৫০ হাজার শতাংশ।

প্রসঙ্গত, অ্যাপল বা অ্যাপল ইনকরপোরেটেড হচ্ছে যুক্তরাষ্ট্রের ব্যক্তিগত কম্পিউটার, কম্পিউটার যন্ত্রাংশ ও সফটওয়্যার নির্মাণকারী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি নিজেদের তৈরি ম্যাকিন্টশ কম্পিউটার তৈরির মাধ্যমে বেশি পরিচিতি লাভ করে। আধুনিক কম্পিউটারের মধ্যে রয়েছে আইম্যাক, ম্যাকবুক এয়ার, ম্যাকবুক প্রো ও দ্য ম্যাকবুক। এ ছাড়া প্রতিষ্ঠানটি নিজেদের অপারেটিং সিস্টেম আইওএসের মাধ্যমে তৈরি করে আইফোন, আইপ্যাড ও আইপড।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT