২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

অভিযোগ-বর্জনের মধ্য দিয়ে তিন সিটির ভোটগ্রহণ শেষ

প্রকাশিতঃ জুলাই ৩০, ২০১৮, ৫:০৬ অপরাহ্ণ


ব্যাপক হারে জালভোটের অভিযোগ, বিক্ষিপ্ত গোলযোগ এবং বর্জনের মধ্য দিয়ে শেষ হয়েছে রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশনের নির্বাচন।

আজ সোমবার বিকেল চারটায় এই তিনি সিটিতে ভোটগ্রহণ শেষ হয়। তবে তিন সিটিতেই অনিয়ম ও বিশৃঙ্খলার অভিযোগ এনেছেন বিএনপির তিন মেয়র প্রার্থী।

নির্বাচনে কারচুপি, কেন্দ্র দখল, জাল ভোট, প্রভাব বিস্তার ও ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ তুলে বরিশাল সিটি নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন, বাসদ ও সিপিবি’র মেয়র প্রার্থীরা।

রাজশাহীর নগরের ৩০ নম্বর ওয়ার্ড ইসলামিয়া কলেজ কেন্দ্রে ব্যালট পেপার হিসাব চেয়ে সোমবার দুপুর ১২টার দিকে কেন্দ্রের বাইরে অবস্থান নেন বিএনপি মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। তবে ব্যালট পেপার শেষ হওয়ার অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন প্রিজাইডিং অফিসার আব্দুল্লাহিল সাফি।

সিলেটেও ঘটেছে কেন্দ্র দখল ও জাল ভোটের ঘটনা ঘটনা। এই সিটিতে একাধিক কেন্দ্রে বিএনপি ও জামায়াতের প্রার্থীর সমর্থকদের সঙ্গে আওয়ামী লীগের প্রার্থীর সমর্থক ও পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। সংঘর্ষের ফলে দুটি কেন্দ্র ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে ভোটগ্রহণের সময় শেষ হওয়ার পর ঢাকায় নির্বাচন কমিশনের সচিব হেলালউদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, কিছু বিক্ষিপ্ত ঘটনা ছাড়া সার্বিকভাবে ভোট সুষ্ঠু হয়েছে।

ভোটের পরিস্থিতি ভালো ছিল দাবি করে তিনি বলেন, যে রকম আশঙ্কার কথা বলা হচ্ছিল, সেরকম কিছু ঘটেনি। বরিশালে কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে কাউন্সিলরদের মধ্যে। সিলেটেও সামান্য সমস্যা হয়েছে। রাজশাহীতে ভালো ভোট হয়েছে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT