২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

অবসরে যাচ্ছেন না জ্যাক মা!

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১০, ২০১৮, ৫:৪২ অপরাহ্ণ


মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের বরাত দিয়ে আলিবাবার অন্যতম প্রতিষ্ঠাতা জ্যাক মা’র অবসরের খবর ছড়িয়ে পড়লেও তার মুখপাত্র বলছেন ভিন্ন কথা। তার মুখপাত্র জানিয়েছেন, এখনই অবসরে যাচ্ছেন না জ্যাক মা। তবে ভবিষ্যৎ পরিকল্পনা ঘোষণা করবেন তিনি।

আলিবাবার অন্যতম প্রতিষ্ঠাতা সোমবার (১০ সেপ্টেম্বর) অবসরে যাবেন-এমন সংবাদ প্রকাশ করে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। বিশ্ব গণমাধ্যমে এ সংবাদ ছড়িয়ে যাওয়ার পর তার মুখপাত্র জানিয়েছেন, ৫৪ তম জন্মদিনে ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানাবেন জ্যাক মা। তবে তিনি আলিবাবার প্রধান নির্বাহী পদেই আসীন থাকবেন।

শুক্রবার (৭ সেপ্টেম্বর) নিউইয়র্ক টাইমস এ উদ্যোক্তার সাক্ষাতকারের ভিত্তিতে অবসরে যাওয়ার খবর প্রকাশ করে। খবরে বলা হয়, অবসরে যাওয়ার পর মানবসেবা ও শিক্ষা নিয়ে কাজ করার পরিকল্পনা রয়েছে তার।

তবে তার মুখপাত্র নিউইয়র্ক টাইমসের খবরকে ভুল হিসেবে আখ্যায়িত করেছেন। সাউথ চায়না মর্নিং পোস্ট পত্রিকায় এ কথা বলেছেন মা’য়ের মুখপাত্র।

এদিকে নিউইয়র্ক টাইমসের মুখপাত্র এইলিন মারফি সংবাদ প্রসঙ্গে আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে বলেন, মা’র গল্প অনুযায়ী সংবাদ ছাপানো হয়েছে।

১৯৯৯ সালে জ্যাক মা ও কয়েকজন মিলে আলিবাবা নামক প্রতিষ্ঠানটি গড়ে তোলেন। এখন এটি বিশ্বের অন্যতম সর্ববৃহৎ অনলাইন বাণিজ্য প্রতিষ্ঠান।

বর্তমানে আলিবাবার ৪০ হাজার কোটি মার্কিন ডলারের বেশি বাজার রয়েছে। তাদের বাজারের মধ্যে রয়েছে- অনলাইনে বিক্রি, চলচ্চিত্র তৈরি ও ক্লাউড কম্পিউটিং।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT