২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

অবসরে যাচ্ছেন জ্যাক মা

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৮, ২০১৮, ১১:৩৪ পূর্বাহ্ণ


ডেস্ক নিউজ অবসরে যাচ্ছেন চীনের ই-কমার্স জায়ান্ট আলীবাবা গ্রুপের সহপ্রতিষ্ঠাতা জ্যাক মা। আগামী সোমবার তার ৫৪তম জন্মদিন। আর এই দিনটিকেই তিনি কোম্পানি থেকে অবসর নেয়ার জন্য বেছে নিয়েছেন। বাকি জীবনটা তিনি শিক্ষাবিস্তারে কাটাবেন বলে নিউইয়র্ক টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন।

আলীবাবা প্রতিষ্ঠার আগে ১৯৯৯ সালে একজন ইংরেজি শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন জ্যাক মা। পরবর্তীতে ই-কমার্স শুরুর পর কোটিপতি বনে যান এই চীনা নাগরিক। জায়গা করে নেন বিশ্বসেরা ধনীদের কাতারে। শুক্রবার পর্যন্ত সর্বশেষ হিসাব করে দেখা গেছে, বর্তমানে তিনি ৪২০.৮ বিলিয়ন মার্কিন ডলার সম্পদের মালিক।

নিউইয়র্ক টাইমসকে তিনি জানিয়েছেন, তার মতে, তার এ অবসর কোনো কিছুর শেষ না, বরং এটার মাধ্যমে নতুন কিছু শুরু হবে।

শুক্রবার ব্লুমবার্গ টিভি তার একটি সাক্ষাৎকার প্রচার করে। এতে এ ধনকুবের তার অবসরোত্তর পরিকল্পনার কথা তুলে ধরেন। তিনি জানান, মানবকল্যাণে কাজ করতে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের পদাঙ্ক অনুসরণ করতে চান তিনি।

‘এমন অনেক কিছু আছে যা আমি বিল গেটসের কাছ থেকে শিখতে পারি। আমি তার মতো হয়তো কখনও ধনী হতে পারব না, তবে আমি অবসর পরবর্তী জীবনে ভালো কিছু করতে পারব বলে বিশ্বাস’- জানান জ্যাক

তিনি বলেন, ‘আমি মনে করি আমি খুব শিগগিরই শিক্ষকতায় ফিরে যাব। আমার যা অর্জন এবং যতটুকু সম্ভব মানবকল্যাণে ব্যয় করতে চাই।’

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT